ঢাকা মঙ্গলবার, ২৮শে জুন ২০২২, ১৫ই আষাঢ় ১৪২৯

পদ্মাসেতু হলে বৃদ্ধি পাবে দেশের মানুষের মাথাপিছু আয়


প্রকাশিত:
১১ জুন ২০২২ ২৩:৪৬

আপডেট:
১২ জুন ২০২২ ০০:০০

 

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পদ্মাসেতু নির্মাণের ফলে শুধু দক্ষিণাঞ্চলে ২১ জেলার নয়, বরং সারা দেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পাবে। পদ্মাসেতু নির্মাণে দুর্নীতির বিষয়ে বিশ্বব্যাংকের অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। প্রধানমন্ত্রী জনগণের শক্তি কাজে লাগিয়ে বিশ্বের অন্যতম খরস্রোতা নদীতে এই ব্রিজ নির্মাণ করেছেন। গভীর পাইলিং সমৃদ্ধ পদ্মাসেতু বড় ধরনের ভূমিকম্প সহনশীল ও টেকসই হবে। পদ্মাসেতু উদ্বোধনের মতো জাতীয় উৎসবের উপলক্ষ্য দেশের ইতিহাসে আর হয়নি।
শনিবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদে আয়োজিত ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচিতে মন্ত্রী অংশ নেন। সেসময় ২০২১-২২ অর্থবছরে বরাদ্দকৃত উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষাবৃত্তির চেক এবং মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।
পরিবেশমন্ত্রী বলেন, রাজধানীতে নির্মাণাধীন মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র এবং কর্ণফুলী টানেলসহ একসঙ্গে চলমান অনেকগুলো মেগাপ্রকল্প বাংলাদেশের সক্ষমতার প্রমাণ। সারা বিশ্ব অবাক হয়ে দেখছে এখন আমরা ভিক্ষা নেই না বরং ভিক্ষা দিতে পারি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হচ্ছে দেশ। বিধবা ভাতা, ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা ও পরিমাণ বাড়ানো হয়েছে।

তিনি বলেন, কোভিড-১৯ ও ইউরোপে চলমান যুদ্ধের কারণে বৈশ্বিক বাজারে দ্রব্যমূল্যের উর্দ্ধোগতি হয়েছে। এসময় তিনি অন্যায় ও অযৌক্তিকভাবে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর বিষয়ে ব্যবসায়ীদের প্রতি হুঁশিয়ারি প্রদান করেন।
বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী এবং উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দরসহ প্রমুখ।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top