ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চূড়ান্ত হচ্ছে নির্মল বায়ু আইন


প্রকাশিত:
১৯ ডিসেম্বর ২০১৯ ১০:৫৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২২:৫১

ফাইল ছবি

পরিবেশ টিভি: দেশের মানুষকে পরিশুদ্ধ বায়ু উপহার দিতে নির্মল বায়ু আইন, ২০১৯ প্রণয়ন করতে যাচ্ছে সরকার। বুধবার (১৮ ডিসেম্বর) আইনের খসড়াটি চূড়ান্ত করার লক্ষ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীর সভাপতিত্বে সকল মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিরা অংশ নেন।

সভায় জানানো হয়, বায়ু দূষণ রোধ ও নিয়ন্ত্রণ এবং বায়ুমানের উন্নতি, জনস্বাস্থ্য ও পরিবেশ সুরক্ষার জন্য এই আইন প্রণয়ন করা হচ্ছে। দেশের বিভিন্ন অংশের বায়ুমান সন্তোষজনক অবস্থায় রাখার জন্য এবং পরিবেশ ও টেকসই উন্নয়ন, জনস্বাস্থ্য এবং নাগরিকের জীবন ও বিশুদ্ধ বায়ু সেবনের অধিকারের নিশ্চয়তা বিধানও এই আইনটি প্রণয়নের লক্ষ্য।

উল্লেখ্য, সর্বসাধারণের অবগতি ও মতামতের জন্য আইনের খসড়া চলতি বছর ১৬ সেপ্টেম্বর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। সকল মন্ত্রণালয়ের মতামত পাওয়ার পর মতামতসমূহ চূড়ান্ত করার লক্ষ্যে বুধবার আন্তঃমন্ত্রণালয় সভাটি অনুষ্ঠিত হয় । সভায় মন্ত্রণালয়সমূহের প্রস্তাবনা বিষয়ে আলোচনা হয়। যত দ্রুত সম্ভব চূড়ান্ত করে আইনটি অনুমোদনের জন্য মন্ত্রীসভায় উপস্থাপন করা হবে বলে জানানো হয়।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top