ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

পরিবেশ দূষণকারীদের এখন জরিমানা করা হবে : আতিকুল


প্রকাশিত:
১৮ ডিসেম্বর ২০১৯ ২৩:১৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২৩:১১

ফাইল ছবি

পরিব্শে টিভি: পরিবেশ দূষণ করে সড়কে ইট, বালু, পাথর রাখলে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগামী ২০ ডিসেম্বর থেকে তাদের বিরুদ্ধে অভিযান শুরু হবে। তিনি বলেন, পরিবেশ দূষণ করে ব্যবসাকারীদের জন্য ভালোবাসার দিন শেষ। এখন তাদেরকে জরিমানা করা হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা) আয়োজিত ‘অনিয়ন্ত্রিত দূষণে ঢাকা : নাগরিক ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। মেয়র বলেন, এসব অভিযান পরিচালনার জন্য সরকারের কাছে আরও ম্যাজিস্ট্রেট চাওয়া হয়েছে। তিনি পরিবেশ রক্ষা করে ভবন বা উন্নয়ন কাজ করতে আহবান জানান।

ডুরার সভাপতি মশিউর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ইনস্টিটিউট অব প্ল্যানার্সের সাধারণ সম্পাদক আদিলুর রহমান খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল। অন্যদের মধ্যে স্থপতি ইকবাল হাবিব, নগর পরিকল্পনাবিদ অধ্যাপক ড. আকতার মাহমুদ, পরিবেশ বাঁচাও আন্দোলনের (পবা) চেয়ারম্যান আবু নাসের খান, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top