ঢাকা রবিবার, ২৩শে জুন ২০২৪, ১০ই আষাঢ় ১৪৩১

দেশে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট


প্রকাশিত:
১৮ মে ২০২৪ ১৩:২০

আপডেট:
২৩ জুন ২০২৪ ০৬:৩৭

সারাদেশেই মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অসহনীয় গরমের কারণে আরও ৪৮ ঘণ্টার জন্য হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। ১৭ মে, শুক্রবার সন্ধ্যায় এ আবহাওয়া সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা বিভাগের বেশির ভাগ অঞ্চলসহ রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপদাহ বয়ে যাচ্ছে। চলমান তাপ প্রবাহ শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা বা দুইদিন অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সময়ে বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে গরমের অস্বস্তিকর পরিস্থিতিও অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর এর আগে গত বুধবার ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের জন্য ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করেছিল।

এদিকে আজ সন্ধ্যা ৬টায় পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শনিবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাতে ওই সব এলাকায় কিছুটা প্রশমিত হতে পারে চলমান তাপপ্রবাহ।

 


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top