ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

ঢাকাসহ ৩ বিভাগে বজ্রবৃষ্টির পূর্বাভাস


প্রকাশিত:
৫ মার্চ ২০২৪ ১৫:৪২

আপডেট:
৬ মে ২০২৪ ০১:৫৪

দেশের ৩ বিভাগে দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া অন্যান্য জায়গায় আকাশ মেঘলা থাকতে পারে।

আবহাওয়া অফিস বলছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় ৫ মার্চ, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু-য়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারা দেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৪ মার্চ, সোমবার দেশের সর্বনিম্ন ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া কক্সবাজারে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মঙ্গলবার ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২১.৬ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে। আবহাওয়া অফিস আরও জানিয়েছে, সকাল ৬টায় আর্দ্রতা ছিল ৮২ শতাংশ। এদিন পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top