ঢাকা সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১

যারা খালে ময়লা ফেলে তাদের মস্তিষ্কে ময়লা আছে : মেয়র আতিক


প্রকাশিত:
২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৬

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ০৩:০২

যারা খালে ময়লা ফেলে, তাদের মস্তিষ্কে ময়লা আছে। তাদের মনে ময়লা আছে বলেই তারা এভাবে খালে ময়লা ফেলতে পারে। এমন কথা বলেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

২৩ ফেব্রুয়ারি, শুক্রবার ঢাকার বছিলার লাউতলা খাল পরিষ্কার কার্যক্রমে অংশ নিয়ে এ কথা বলেন তিনি। সকাল সোয়া ১০টা থেকে এ কার্যক্রম শুরু হয়।

বছিলার লাউতলা খাল পরিষ্কারে অংশ নেয়ার পরই গুঁড়িয়ে দেয়া হয় খালের অংশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনাগুলো। এসময় মেয়র বলেন, সিটি কর্পোরেশনের খালের জায়গায় কোনো অবৈধ স্থাপনা থাকতে পারবে না। তারা যতই ক্ষমতাধর হোক না কেন, খালের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

মেয়র আরও বলেন, খালের দুই পাড়ের বাসিন্দাদের সচেতন করতেই খাল পরিষ্কার কার্যক্রম করা হচ্ছে। পাশাপাশি যারা খালের জায়গা দখলে রেখেছে, তাদেরও উচ্ছেদ করা হচ্ছে। রাজউকের অবহেলার কারণে এমন অবৈধ স্থাপনা গড়ে উঠছে বলে মন্তব্য করেন উত্তর সিটির মেয়র।

আতিকুল ইসলাম বলেন, নাগরিক হিসেবে আমাদের সবার দায়িত্ব খাল বা রাস্তাঘাট নোংরা না করা। খাল রক্ষায় খালের দুপাশে ‘ওয়াক ওয়ে’ গাছ লাগানোর কাজ শুরু হয়েছে বলে জানান তিনি।

এর আগে, বছিলার পুলিশ লাইন মাঠে বিডি ক্লিনের ১৫ শতাধিক স্বেচ্ছাসেবীদের শপথ বাক্য পাঠ করান ডিএনসিসির মেয়র। খালের ময়লা-আর্বজনা পরিষ্কারের মাধ্যমে মানুষের মন পরিষ্কার করতে এ কার্যক্রমে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন তারা।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top