ঢাকা শনিবার, ২১শে মে ২০২২, ৮ই জ্যৈষ্ঠ ১৪২৯


ধরিত্রী দিবসে গণমাধ্যমে প্রচার না থাকায় আফসোস তথ্যমন্ত্রীর


প্রকাশিত:
২৩ এপ্রিল ২০২২ ১২:২২

আপডেট:
২৩ এপ্রিল ২০২২ ১২:২৪

বিশ্ব ধরিত্রী দিবসের আলোচনায় তথ্যমন্ত্রী

বিশ্ব ধরিত্রী দিবসে বেশিরভাগ দৈনিক এবং টেলিভিশনে সংবাদ বা অনুষ্ঠান থাকায় আফসোস করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাছান মাহমুদ। দিবসটি উপলক্ষের শুক্রবার ২২ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর সির‍ডাপ মিলনায়তনে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি আয়োজিত সেমিনারে এমন পরিতাপ করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিশ্ব ধরিত্রী দিবস উপলক্ষে আজকে অধিকাংশ দৈনিকেই কোনো সংবাদ নেই, টেলিভিশন চ্যানেলগুলোতেও তেমন কোনো অনুষ্ঠান নেই। এর গুরুত্ব বর্ণনা করতে গিয়ে তথ্যমন্ত্রী  বলেন, পৃথিবীই যদি বসবাস অযোগ্য হয়ে যায়, তাহলে অন্য সংবাদ গুরুত্ব হারাবে। ধরিত্রী দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটি সেমিনার আয়োজন করায়, তাদেরকে ধন্যবাদ দেন তথ্যমন্ত্রী।

'পৃথিবীকে রক্ষা করতে বাস্তুসংস্থানসমূহ নিরাপদ করি' শীর্ষক সেমিনারে ডঃ হাছান মাহমুদ বলেন, প্রকৃতির ওপর যে অত্যাচার আমরা করছি, তারপরও প্রকৃতি আমাদের ওপর এখনো সদয় আছে, বিমুখ হয়নি। জীববৈচিত্র‍্যেও আমরা সমৃদ্ধ। কিন্তু নিজের স্বার্থে যারা পরিবেশ প্রকৃতি ধ্বংস করে, বড় বড় শিল্পপতি হয়েও যারা পরিবেশের ক্ষতির দিকটি মাথায় রাখেন না, বরং ধ্বংস করে, যারা নদীকে গলা চিপে মারে, এরা দেশ, জাতি ও মানুষের শত্রু।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিবেশবিদ ড. আতিক রহমান , ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর নাসরিন আহমাদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবা নাসরীন। আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

পিটিভি/জুআসা/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:

Top