ঢাকা রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৫শে ভাদ্র ১৪৩১


ইন্দোনেশিয়ায় অজগরের পেট থেকে উদ্ধার করা হয়েছে নারীর মৃতদেহ


প্রকাশিত:
৯ জুন ২০২৪ ১৯:৫৯

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৯

মধ্য ইন্দোনেশিয়ায় অজগরের পেট থেকে উদ্ধার করা হয়েছে এক নারীর মৃতদেহ। তিনি ইন্দোনেশিয়ার সুলাওয়েসি অঞ্চলের কালেম্পাং গ্রামের বাসিন্দা বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়। গত ৭ জুন শুক্রবার নিখোঁজ ফরিদাকে উদ্ধার করা হয় প্রায় পাঁচ মিটার (১৬ ফুট) লম্বা এক অজগরের পেট থেকে।

গ্রামের প্রধান সুয়ার্দি রোসি বলেন, চার সন্তানের মা ফরিদা গত বৃহস্পতিবার রাতে বাড়ি না ফেরায় তাঁর স্বামী খুঁজতে বের হন। কিছু সময় পর তিনি এক জায়গায় ফরিদার কিছু জিনিসপত্র দেখতে পান। এসব দেখে সন্দেহ হওয়ায় এলাকাবাসীকে নিয়ে তিনি খোঁজাখুঁজি করেন।

সুয়ার্দি বলেন, একপর্যায়ে তারা বিশালাকার এক অজগর দেখতে পান। অজগরটির পেট ছিল অস্বাভাবিক বড়। তাই তারা সাপটির পেট কাটার সিদ্ধান্ত নেন। পেট কাটতেই বেরিয়ে আসে ফরিদার মাথা। পরে অজগরের পেট থেকে বের করা হয় ফরিদার মরদেহ।

এ ধরনের ঘটনা অত্যন্ত বিরল মনে হলেও সাম্প্রতিক বছরগুলোতে ইন্দোনেশিয়ায় অজগরের হাতে বেশ কয়েকজন মারা গেছেন।

গত বছর, দক্ষিণ-পূর্ব সুলাওয়েসির তিনাঙ্গিয়া জেলার বাসিন্দারা একটি আট মিটার লম্বা অজগর মেরে ফেলে কারণ। সাপটি গ্রামের এক কৃষককে শ্বাসরোধ করে খেয়ে ফেলেছিল।

২০১৮ সালে দক্ষিণ-পূর্ব সুলাওয়েসির মুনা শহরে ৫৪ বছর বয়সী এক নারীকে পাওয়া যায় সাত মিটার লম্বা অজগরের পেটে।

এর আগের বছর পশ্চিম সুলাওয়েসির একজন কৃষক নিখোঁজ হন। পরে দেখা যায়, পাম বাগানে চার মিটার লম্বা একটি অজগর তাঁকে জীবিত গিলে ফেলছে।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top