ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ভারী বৃষ্টি হচ্ছে রাজধানীতে, থাকতে পারে আরো ৩ দিন


প্রকাশিত:
২ অক্টোবর ২০১৯ ০০:০৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৩:৫১

রাজধানীর ভারী বৃষ্টি

পরিবেশ টিভি: সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। মাঝে মাঝে রোদের দেখা পাওয়া গেলেও গরমের তীব্রতা ছিল তুলনামূলকভাবে কম। 

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ১২টা থেকে রাজধানীর বিভিন্ন স্থানে হালকা থেকে ভারী বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে বিভিন্ন স্থানে জলাবদ্ধতা ও যানজটের সৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে রাজধানীর বিভিন্ন সড়কে চলাচলকারী যাত্রীদের। আর এই বৃষ্টি আরো ২ থেকে ৩ দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আগামী ১৭ অক্টোবরের মধ্যে মৌসুমি বায়ু দুর্বল হয়ে যেতে পারে। এতে করে বৃষ্টির প্রভাবও কমে যাবে, জানান দেবে শীতের আগমনী বার্তা। রোদের তীব্রতায় দিনের বেলায় তাপমাত্রা বেশি থাকলেও রাতের বেলায় তাপমাত্রা অনেকটাই হ্রাস পাবে।

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে, ধীরে ধীরে হ্রাস পাচ্ছে তাপমাত্রা। আগামী ১৭ অক্টোবরের মধ্যে মৌসুমি বায়ু দুর্বল হয়ে যাবে। বাংলাদেশের ওপর সক্রিয় থাকবে না। ফলে বৃষ্টির সম্ভাবনাও কমে যাবে।

তিনি আরও বলেন, বর্তমানে রাতের বেলায় তাপমাত্রা হ্রাস পাওয়ায় কিছুটা ঠাণ্ডা অনুভূত হচ্ছে। তবে এটি শীতের বার্তা নয়। কারণ, এ সময় বৃষ্টি হলে রাতের বেলায় তাপমাত্রা কিছুটা কমই থাকে। নভেম্বরের মাঝামাঝি সময়ে উত্তরাঞ্চলের দিকে শীত শুরু হবে। তবে অক্টোবরের শেষার্ধে শীতের আগমনী বার্তা দেবে প্রকৃতি।




আপনার মূল্যবান মতামত দিন:

Top