ঢাকা শুক্রবার, ৭ই অক্টোবর ২০২২, ২৩শে আশ্বিন ১৪২৯


সুন্দরবনসহ উপকূলের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে ফিশিংবোটবহর


প্রকাশিত:
৭ আগস্ট ২০২২ ২৩:৪৮

আপডেট:
৭ অক্টোবর ২০২২ ১৯:৩২

 

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সৃষ্ট উত্তাল সাগরে টিকতে না পেরে ফিশিংবোটবহর সুন্দরবনসহ উপকূলের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে।

পূর্ব সুন্দরবনের দুবলার ভেদাখালী থেকে মোবাইল ফোনে পাড়েরহাটের ফিশিংবোট এফবি নুরন্নাহারের মাঝি মো. বাবুল জানান, সাগরের আবহাওয়া হঠাৎ করে খারাপ হয়েছে। প্রবল ঢেউয়ের তোড়ে সাগরে মাছ ধরতে না পেরে শতাধিক ফিশিংবোট দুবলারচরের আলোরকোল, মেহেরআলী ও ভেদাখালী এলাকার খালে নিরাপদ আশ্রয় নিয়েছে।

শরণখোলা ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন রবিবার সন্ধ্যায় জানান, সাগরে প্রচণ্ড ঝড়ো বাতাস ও প্রবল ঢেউয়ের কারণে মাছ ধরা বন্ধ রেখে শরণখোলার কিছু ট্রলার ঘাটে ফিরে এসেছে এবং আরো ট্রলার ফিরে আসার পথে রয়েছে।

দুবলা ফিসারমেন গ্রুপের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহানুর রহমান শামীম ও পিরোজপুরের পাড়েরহাটের মৎস্য আড়তদার মো. ইকবাল হোসেন জানান, নিম্নচাপের প্রভাবে সাগরে টিকতে না পেরে দুই শতাধিক ফিশিংবোট উপকূলের কুয়াকাটা, নিদ্রাসখিনা, মহিপুর এবং সুন্দরবনের বিভিন্নস্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে।

মোংলায় অবস্থানরত পূর্ব সুন্দরবনের দুবলা ফরেস্ট টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ মজুমদার মুঠোফোনে সন্ধ্যায় ইত্তেফাককে বলেন, সাগরের আবহাওয়া খারাপ হয়েছে। রবিবার সকালে মেহেরআলী ও আলোরকোলে ৩০/৩৫টা ফিশিংবোটকে নিরাপদ আশ্রয় নিতে তিনি দেখে এসেছেন বলে জানান।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top