ঢাকা শনিবার, ২১শে মে ২০২২, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৯


শনিবারও দেশজুড়ে বৃষ্টির পূর্বাভাস


প্রকাশিত:
৪ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৫৮

আপডেট:
৫ ফেব্রুয়ারি ২০২২ ০০:০০

 

শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত চলমান বৃষ্টিতে নাকাল হয়ে আছে দেশবাসী।  কখনও ঝড়ো হাওয়াসহ ভারী বা মাঝারি ধরনের, আবার কখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। চট্টগ্রাম বিভাগের কিছু এলাকা ছাড়া ঢাকাসহ দেশের বেশিরভাগ অঞ্চলে শনিবারও এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টির কারণে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে খুলনায় ৪৫ মিলিমিটার। এছাড়া দিনাজপুর ৪১, তাড়াশ ও ঈশ্বরদীতে ৩৫, রংপুরে ৩৪, বদলগাছিতে ৩১, রাজারহাট ও বগুড়ায় ২৯, রাজশাহীতে ২৫, গোপালগঞ্জ ২৬, টাঙ্গাইলে ২৩, চুয়াডাঙ্গা, ডিমলা ও সৈয়দপুরে ২২, সাতক্ষীরায় ২০, চাঁদপুর ১৯, বরিশালে ১৮, কুমারখালীতে ১৫, মাদারীপুরে ১৩, মোংলা ১২, ফরিদপুর ও ঢাকায় ১১, যশোরে ৯, তেতুলিয়ায় ৭, নিকলিতে ৫, শ্রীমঙ্গল ও কুমিল্লায় ৩, ভোলা ও সিলেটে ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া খেপুপাড়ায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এদিকে শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১১ দশমিক ২, যা বৃহস্পতিবার ছিল তেতুলিয়াতে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার রাতে আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, ফুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী ধরনের বর্ষণ হতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের দক্ষিণাঞ্চলে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top