ঢাকা রবিবার, ২৩শে জুন ২০২৪, ১০ই আষাঢ় ১৪৩১


আরও শৈত্যপ্রবাহের পূর্বাভাস


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২২ ১২:১৫

আপডেট:
২৩ জুন ২০২৪ ০৬:৫৩

 

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দেশ জুড়ে চলমান শৈত্যপ্রবাহ চলবে আগামী সপ্তাহ পর্যন্ত। ফেব্রুয়ারির মাঝামাঝিতে আরও একবার শৈতপ্রবাহ আসতে পারে। তবে ঢাকা আবহাওয়া অধিদফতরের উপপরিচালক কাওসারা পারভীন বলেন, বাংলাদেশের সব জায়গাতে তাপমাত্রা কমে গেছে, এ শৈত্যপ্রবাহ থাকবে আরও ২ থেকে ৩ দিন।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ, ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি শৈত্যপ্রবাহ বলে। আর তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে বলে তীব্র শৈত্যপ্রবাহ।

এদিকে দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন বলেন, চলমান শৈত্যপ্রবাহটি অব্যাহত রয়েছে। তবে আগামী দু-একদিনের মধ্যে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে সামান্য কিছুটা বাড়তে পারে এবং কিছু স্থান থেকে শৈত্যপ্রবাহটি প্রশমিত হতে পারে।

রাজধানীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে শনিবার (২৯ জানুয়ারি) ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। মাঘের মাঝামাঝি এসে সারাদেশেই শীত জেঁকে বসায় থমকে গেছে ব্যস্ততম নগরীর নিম্ন আয়ের মানুষের জীবন। বিশেষ করে শীতের দাপটে উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের তীব্রতা অনুভূত হচ্ছে ঢাকায়ও।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top