ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


ধীরে ধীরে কাটছে শীতের তীব্রতা, তাপমাত্রা বাড়ছে


প্রকাশিত:
৩ ফেব্রুয়ারি ২০২১ ০২:৪৬

আপডেট:
৮ ফেব্রুয়ারি ২০২১ ২২:৩৩

দেশজুড়ে বিরাজমান শৈত্যপ্রবাহের বিস্তারও কমে আসছে

 


তাপমাত্রা বাড়তে শুরু করায় ধীরে ধীরে কাটছে শীতের তীব্রতা। দেশজুড়ে বিরাজমান শৈত্যপ্রবাহের বিস্তারও কমে আসছে। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, সারা দেশে আজ রাতের ও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তার পরের তিন দিনে রাতের তাপমাত্রা আরো বাড়তে পারে। এতে আগামীকাল (বুধবার) থেকে শৈত্যপ্রবাহ কিছু অঞ্চলে বন্ধ হয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

জ্যেষ্ঠ আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, 'তীব্র শৈত্যপ্রবাহ কেটে গেছে এখন। বেশ কিছু এলাকায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ রয়েছে। মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আগামীকাল থেকে তাপমাত্রা আরো বাড়বে।'

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙামাটি, কুমিল্লা, হাতিয়া, শ্রীমঙ্গল, সাতক্ষীরা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় কমে আসতে পারে।

সকাল ৯টা-পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস আরো বলেছে, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।


বিষয়: আবহাওয়া



আপনার মূল্যবান মতামত দিন:

Top