ঢাকা মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১


অবশেষে ঢাকায় স্বস্তির বৃষ্টি


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২৪ ২০:০৫

আপডেট:
২১ মে ২০২৪ ১৫:২৭

রমজানের শেষ দিক থেকে সারাদেশে তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকে। প্রচন্ড দাবদাহে জনজীবন অতিষ্ঠ। এমন গরমের মধে্য অবশেষে রাজধানী ঢাকায় আজ মঙ্গলবার স্বস্তির বৃষ্টি নেমেছে। দুপুরের পর থেকে ঢাকার আকাশ অন্ধকার হয়ে আসে। তারপর শুরু হয় ঝড়ো হাওয়া। বেলা সাড়ে ৩টার দিকে বৃষ্টি পড়তে শুরু হয়। এতে কিছুটা হলেও নগরবাসীর মধ্যে স্বস্তি এসেছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ।

মঙ্গলবার ভোর ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়- রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে অপরিবর্তিত।

আজ রাজধানী ঢাকার তাপমাত্রাও কিছুটা বেড়েছে। ঢাকায় আজকে ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা গতকাল ছিল ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার ব্যবধানে রাজধানীতে শূন্য দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেড়েছে।

 




আপনার মূল্যবান মতামত দিন:

Top