ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


টানা দুদিন বৃষ্টি হতে পারে যেসব বিভাগে


প্রকাশিত:
১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৩

আপডেট:
২ মে ২০২৪ ১০:০৯

আগামীকাল দেশের দুই বিভাগে এবং পরশু পাঁচ বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আজ সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পাওয়ার পূর্বাভাস পাওয়া গেছে। এছাড়া মধ্যরাত থেকে ঘন কুয়াশা পড়ার সম্ভাবনাও রয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এসব তথ্য জানায়। এতে বলা হয়, আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এদিকে উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস দিয়ে আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী ও রংপুর বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ওইদিন শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আর তৃতীয় দিন অর্থাৎ বুধবারে রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা এবং সিলেট বিভাগে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এবং দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

 




আপনার মূল্যবান মতামত দিন:

Top