ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির


প্রকাশিত:
১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৩

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২১

প্রাণ হাতে করে, বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির দেখতে গেলেন বিখ্যাত তারকা। কাছে যেতেই তেড়ে আসল সে। বয়সের ভারে যদিও নড়াচড়ার ক্ষমতা হারিয়েছে। কিন্তু গর্জন করার ক্ষমতাটা আরও বেড়েছে। গায়ের কাছে মানুষের গন্ধ পেতেই, কুমিরটির আচরণ দেখেই প্ৰথমে ভালোই ভয় পেয়ে গিয়েছিলেন 'আগ্রহী' এই তারকা। সেই ভিডিয়োই এখন ইন্টারনেটে ঝড়ের বেগে ভাইরাল হয়ে গিয়েছে। কুমিরটিকে দেখে গায়ে কাঁটা দিয়ে উঠছে নেটিজেনদের।

বিশ্বের সবচেয়ে বয়স্ক এই কুমিরটির নাম হেনরি। আফ্রিকার বিশালাকার নাইল কুমির এটি। কিংস অফ পেইনের কো-হোস্ট তথা বিখ্যাত টিভি পার্সোনালিটি রবার্ট আলেভাই এদিন হেনরিকে দেখতে গিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার ক্রোকওয়ার্ল্ড কনজারভেশন সেন্টারেই একটি ঝিলের পারে রোদ পোহাচ্ছিল সে। সেখান থেকেই ভাইরাল হয়েছে এই ভয়ানক ভিডিয়ো। আলেভা নিজেই ইনস্টাগ্রামে শেয়ার করেছেন এই ভিডিয়ো। ইতিমধ্যে চল্লিশ মিলিয়ন ভিউও সংগ্রহ করেছে ভিডিয়োটি।

ভিডিয়োটি ইনস্টাগ্রামে শেয়ার করে আলেভা জানিয়েছেন, হেনরিকে এখন বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবন্ত কুমির বলে মনে করা হয়। তার জন্ম ১৯০০ সালে। খুব শীঘ্রই ১২৪ বছর বয়সে পা দেবে সে। হেনরির বিশাল আকার, তার ঐতিহাসিক তাত্পর্য তাকে অন্যান্য সরীসৃপদের মধ্যে অন্যতম করে তুলেছে। এই কারণেই, এতদিন তিনি হেনরিকে দেখার জন্য আগ্রহী ছিলেন। যখন প্রথম হেনরির সঙ্গে দেখা হয় মুগ্ধও হয়েছিলেন, ভয়ও পেয়েছিলেন বলে জানিয়েছেন আলেভা।

এরই পাশাপাশি, এদিন কুমিরটিকে কাছ থেকে দেখতে দেওয়ার জন্য তিনি ক্রকওয়ার্ল্ড কনজারভেশন সেন্টারকে ধন্যবাদ জানিয়েছেন। হেনরির সঙ্গে দেখা হওয়ার অভিজ্ঞতাটিকে তিনি 'শ্বাসরুদ্ধকর' বলে অভিহিত করেছেন।


ভিডিওটি দেখে কী বলে বসেছেন নেটিজেনরা

অন্য একজন ব্যবহারকারী বলেছেন, 'এই কারণেই আমি রবার্ট আলেভাকে ফলো করতে পছন্দ করি। সর্বদা আমাদের স্ক্রিনে বন্য প্রাণীদের নিয়ে আসেন তিনি।' অন্য একজন মন্তব্যকারী প্রশংসা করে বলেছেলন, 'হ্যান্ডস ডাউন, এটি আমার দেখা সেরা ভিডিয়োগুলোর মধ্যে একটি।' আরও একজন ব্যবহারকারী, মন্তব্য করেছেন, 'এটি অবিশ্বাস্য! আমি বিশ্বাস করতে পারছি না যে রবার্ট এই জানোয়ারের কতটা কাছে এসেছিল।' আবারও কারও দাবি, '১২৪ বছর বয়সী? এটা আশ্চর্যজনক! এরকম কিছু দেখতে পাওয়া সৌভাগ্যের বিষয়।'

প্রসঙ্গত, অনেকেই আবার বিশালাকার এই কুমিরের কাছে যাওয়ার জন্য রবার্টকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ভিডিয়োটিকে অত্যন্ত বিপজ্জনক বলে জানিয়েছেন নেটিজেনদের একাংশ।




আপনার মূল্যবান মতামত দিন:

Top