ঢাকা মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


কীটনাশক দিয়ে ৩০ মণ মাছ মারল দুর্বৃত্তরা


প্রকাশিত:
২ অক্টোবর ২০২৩ ১৬:৩২

আপডেট:
৭ মে ২০২৪ ০১:০৮


কুড়িগ্রাম ফুলবাড়ীতে একটি পুকুরে কীটনাশক দিয়ে আড়াই লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ১ অক্টোবর, রোববার নাওডাঙ্গা ইউনিয়নের কিশামত শিমুলবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই গ্রামের মৃত খবর আলীর ছেলে মতিয়ার রহমান ও লুৎফর রহমান প্রতিবেশী জোগেন্দ্র নাথের দুই বিঘা আয়তনের পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। এ বছর তারা ওই পুকুরে লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির পোনা মাছ ছাড়েন। মাছগুলো বিক্রির উপযুক্ত হলে রোববার গভীর রাতে সবার অগোচরে কে বা কারা পুকুরে কীটনাশক প্রয়োগ করে। সকালে ঘুম থেকে জেগে মতিয়ার ও লুৎফর দেখেন সমস্ত পুকুরের মাছ মরে ভেসে আছে। পরে জাল নিয়ে এসে প্রায় ৩০ মণের মতো মরা অর্ধগলিত মাছ পুকুর থেকে তোলা হয়। আরও প্রচুর পরিমাণ মাছ স্থানীয়রা তুলে নিয়ে যায়।

মাছ চাষি মতিয়ার ও লুৎফর জানান, রাতের আঁধারে কে বা কারা শত্রুতা করে আমাদের এমন ক্ষতি করল আমরা জানি না। আমাদের দুই ভাইয়ের সমস্ত বিনিয়োগ শেষ হয়ে গেছে। আমরা সর্বস্বান্ত হয়ে গেলাম।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য আসাদুল হক বলেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গেই পুকুর পাড়ে গিয়ে দেখি পুকুরের সমস্ত মাছ মরে ভেসে আছে। স্থানীয় লোকজন মাছ তুলে নিয়ে যাচ্ছে। পরে জাল নিয়ে এসে প্রায় ত্রিশ মণের মতো মাছ তোলা হয়। যার আনুমানিক বাজারমূল্য আড়াই লক্ষাধিক টাকা। তবে বেশির ভাগ মাছ পচা ও বিক্রির অযোগ্য হওয়ায় সামান্য কিছু মাছ বিক্রি করে জাল ভাড়া মিটানো হয়েছে। এ ব্যাপারে মতিয়ার ও লুৎফরকে আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।

 


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top