ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


গফরগাঁওয়ে শতবর্ষী গাছ রক্ষা করে সড়ক উন্নয়নের দাবি


প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২০ ০৮:১৯

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০২

ছবি: সংগৃহীত

প্রাইম বাংলা: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ধোপাঘাট গ্রামের কৃষ্টবাজার এলাকার একটি শতবর্ষী রেইনট্রি রক্ষা করে সড়ক উন্নয়নের দাবি জানিয়েছে এলাকাবাসী। এই দাবিতে তারা সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

কৃষ্টবাজার এলাকায় ধোপাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে গাছটির অবস্থান। স্থানীয়রা জানায়, গাছটির আনুমানিক বয়স প্রায় দেড়শ বছর। গাছটির সঙ্গে জড়িয়ে আছে নানা ঐতিহাসিক ঘটনা ও আবেগ বিজড়িত স্মৃতি। এই গাছকে কেন্দ্র করেই গড়ে উঠে কৃষ্টবাজার।

সূত্র জানায়, সওজের ময়মনসিংহ জোনের আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততা উন্নীতকরণ প্রকল্পের আওতায় ভালুকা-গফরগাঁও-হোসেনপুর সড়ক প্রশস্ত করা হচ্ছে। এই সড়কটি প্রশস্তকরণের জন্য সওজ রাস্তার পাশের এই রেইনট্রি কাটার সিদ্ধান্ত নেয় এবং ঠিকাদার নিয়োগ করে। ঠিকাদারি প্রতিষ্ঠান গাছটি কাটা শুরু করলে এলাকাবাসী বাধা দেয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবির হাসান সাহাবুল বলেন, গাছটি রক্ষা করে সড়ক উন্নয়ন সম্ভব কিনা জানি না। তবে শতবর্ষী গাছটি রক্ষা করতে পারলে এলাকার মানুষ খুশি হতো।

ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান বলেন, এ সড়ক উন্নয়নে যেভাবে নকশা করা হয়েছে সেভাবে কাজ করতে গেলে গাছটি কাটা ছাড়া কোনো কোনো উপায় নেই।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top