ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


সিলেটে সরকারি রাস্তা কেটে খাল খননের চেষ্টা


প্রকাশিত:
১৩ জানুয়ারী ২০২০ ০৩:২৭

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৩৪

ফাইল ছবি

পরিবেশ টিভি: সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় অনুমতি ছাড়া সরকারি গোপাট (রাস্তা) কেটে খাল খননের অভিযোগ উঠেছে। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে কাজটি বন্ধ করে দেওয়া হয়। উপজেলার বাদেপাশা ইউনিয়নের নোয়াই গ্রামে শুক্রবার এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার অনেকে জানান, স্থানীয় এক মাদ্রাসা শিক্ষকের নির্দেশে এবং জামাত নেতাদের যোগসাজেশে সরকারি গোপাট (রাস্তা) কেটে খাল খনন শুরু করা হয়।

এ কাজে নেতৃত্ব দেন নোয়াই গ্রামের মাওলানা সাইফুল ইসলাম। স্থানীয়রা বিষয়টি দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামনুর রহমানকে ফোনকল করে জানান। ইউএনও তাৎক্ষণিক রাকুয়ারাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুরাদ উল্লাহ বাহারকে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এর প্রেক্ষিতে এসআই কামরুল একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে রাস্তা কাটার সত্যতা পান।

এসআই কামরুল অভিযুক্তদের সর্তক করে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যতিত কেউ সরকারি রাস্তা (গোপাট) কাটার অধিকার নেই। কেউ কাটলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান, শিক্ষক সাইফুল ইসলাম সরকারি গোপাট (রাস্তা) কাটার এমন সাহস পেলেন কীভাবে? গোপাট কাটার কারণে এ অঞ্চলের মানুষের চলাচলে ব্যাঘাত ঘটে। বাদেপাশা ইউপি চেয়ারম্যান মস্তাক আহমদ জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে বিষয়টি নিষ্পত্তি করা হবে।

এ বিষয়ে উপজেলা দায়িত্বরত পিআইও জমিরুল ইসলাম জানান, আমি বিষয়টি জেনেছি। রাস্তা কাটতে কেউ অনুমতি নেয়নি। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেছি। 

গোলাপগঞ্জের ইউএনও মামুনুর রহমান বলেন, আমাদের সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ গোপাট রাস্তাটি কাটার কোনো অনুমতি দেয়নি। পরবর্তী নির্দেশ ছাড়া কেউ সরকারি গোপাট রাস্তা কাটতে পারবে না। আমি আগামী ১৬ জানুয়ারি ঘটনাটি স্বচক্ষে দেখে পরবর্তী ব্যবস্থা নেব।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top