ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা


প্রকাশিত:
৬ মে ২০২৪ ২০:৪০

আপডেট:
১৯ মে ২০২৪ ১৪:০২

চট্টগ্রামে সামান্য ভারী বৃষ্টিতেই জলজট তৈরি হয়ে সৃষ্টি করেছে দুরবস্থার। বৃষ্টির সঙ্গে ছিল ঝড়ো হাওয়া থাকার ফলে নগরের অনেক নিম্নাঞ্চলে জমে গেছে পানি। সোমবার বিকাল ৩টার পর হঠাৎ ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টিতে নগরের বিভিন্ন এলাকায় পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়।

কর্মব্যস্ত দিন শেষে এমন বৃষ্টিতে নাগরিক জীবনে স্বস্তি আসে। কিন্তু পথচারী, অফিস ফেরত ও কর্মজীবী মানুষদের বিপাকে পড়তে হয়েছে। অনেককে ঘণ্টাব্যাপী রাস্তার ধারে কিংবা পথেই অপেক্ষা করতে হয়েছে।

পতেঙ্গার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম অঞ্চলের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি অন্যান্য এলাকায় অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এমনটাও গত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানিয়েছিল। সোমবার চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস।

খোঁজ নিয়ে জানা যায়, নগরের ইপিজেড, সল্টগোলা, বন্দর, নিমতলা, বারিক বিল্ডিং আগ্রাবাদ, চৌমুহনী, দেওয়ানহাট, আগ্রাবাদ, জিইসি, ২ নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, নতুন ব্রিজ, বাকলিয়া, চকবাজার, পাঁচলাইশ এলাকার বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের ফলে সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সময় যান চলাচলে বাধাগ্রস্ত হয়।

বাকলিয়া এলাকার বাসিন্দা হামিদ হোসাইন বলেন, মৌসুমী বৃষ্টিতেই এলাকায় পানি জমে গেছে। আগামী বর্ষায় কী অবস্থা হয়, জানি না!




আপনার মূল্যবান মতামত দিন:

Top