ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


দেশের ৩ স্থানে সর্বনিম্ন তাপমাত্রা, ৬ জেলায় শৈত্যপ্রবাহ


প্রকাশিত:
২১ জানুয়ারী ২০২৪ ১৬:৪৯

আপডেট:
২ মে ২০২৪ ১৩:২৪

ছয় জেলায় চলছে শৈত্যপ্রবাহ। সর্বনিম্ন তাপমাত্রাও গতকালের মতোই রয়েছে। তবে রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। সকাল থেকেই রাজধানীর আকাশে কুয়াশা অনেকটা কেটে দেখা দিয়েছে রোদের মুখ।

জানুয়ারি মাসের শুরু থেকেই শীত ও বিভিন্ন স্থানে মৃদু শৈত্যপ্রবাহ হলেও এখন পর্যন্ত তীব্র শৈত্যপ্রবাহ দেখা যায়নি। এ মাসে সাধারণত দিনের একটা দীর্ঘ সময় ধরে কুয়াশা পড়ে। এ মাসের দ্বিতীয় সপ্তাহে দেশের বিভিন্ন স্থানে কুয়াশা ছিল কয়েক দিন ধরে। গত শুক্রবার থেকে অবশ্য কুয়াশা কমে এসেছে।

আবহাওয়া অধিদপ্তর আজ রোববার সকাল নয়টায় আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি তুলে ধরেছে। সে অনুযায়ী, কিশোরগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা চলতে পারে আগামীকাল সোমবার পর্যন্ত। দেশের উত্তর ও উত্তর–পূর্বাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা বাড়তে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ দেশের তিন স্থানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সেই জায়গাগুলো হলো পাবনার ঈশ্বরদী, নওগাঁর বদলগাছী এবং রাজশাহী। এ তিন স্থানে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, আজকের মতোই ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আজ অবশ্য ঢাকার তাপমাত্রা বেড়েছে। আজ এ নগরীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

 




আপনার মূল্যবান মতামত দিন:

Top