ঢাকা মঙ্গলবার, ২৮শে জুন ২০২২, ১৪ই আষাঢ় ১৪২৯

বন্যায় দুর্ভোগ কমাতে ব্যবস্থা নেয়া হয়েছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রকাশিত:
২১ জুন ২০২২ ০০:০৭

আপডেট:
২৮ জুন ২০২২ ০৫:৫৬

 

বাংলাদেশের চলমান বন্যা ও এর প্রভাব মোকাবিলা ও ক্ষতিগ্রস্ত মানুষের দুর্ভোগ কমাতে, যথেষ্ট ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, “এবার বন্যার তীব্রতা কিছুটা বেশি। এটি কিছু সময়ের জন্য থাকতে পারে। সেপ্টেম্বর পর্যন্ত থাকতে পারে।”

সোমবার (২০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ ভবনের কার্যালয়ে, ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো দেখা করতে গেলে, এসব কথা বলেন তিনি। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “বন্যা কবলিত এলাকার মানুষের দুর্ভোগ কমাতে সরকার সব কিছু করছে। আমাদের এই প্রকৃতির সঙ্গেই বাঁচতে হবে। বন্যা দুর্গতদের সব ধরনের সহায়তা দেয়ার জন্য আমরা ব্যবস্থা নিচ্ছি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “১৯৭১ সালে স্বাধীনতার সময় থেকে, জাপান উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশকে সহায়তা দিয়ে আসছে।”

রাষ্ট্রদূত নাওকি ইতো, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার দেশে আমন্ত্রণ জানানা। তিনি বলেন, “বাংলাদেশের প্রধানমন্ত্রী যদি এই বছরের নভেম্বরের কোনো সময় জাপানে সফর করেন তাহলে তারা খুশি হবেন।”

নাওকি ইতো বলেন, “জাপান বাংলাদেশের উন্নয়ন কাজে সহযোগিতা অব্যাহত রাখবে। আর, মেট্রোরেল উদ্বোধনের জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।

আজ (২০ জুন) বিশ্ব শরণার্থী দিবস পালিত হচ্ছে উল্লেখ করে নাওকি ইতো বলেন, “জাপান রোহিঙ্গা শরণার্থীদের দ্রুত প্রত্যাবাসন চায়।”

এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, “ভাসানচরে রোহিঙ্গাদের জন্য সরকার উন্নত সুযোগ-সুবিধা দিয়েছে।”


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top