ঢাকা মঙ্গলবার, ২৮শে জুন ২০২২, ১৪ই আষাঢ় ১৪২৯

ড্রেজারের ধাক্কায় ভেঙে গেছে ৪ কোটি টাকায় নির্মিত ব্রিজের পিলার


প্রকাশিত:
২২ মে ২০২২ ২২:০৭

আপডেট:
২৮ জুন ২০২২ ০৫:২৫

 

বগুড়ার শেরপুরের সুঘাট ইউনিয়নের জোড়গাছা এলাকায় এলজিইডির আওতায় প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত জোড়গাছা ব্রিজটি চাকদা ট্রেডিং কোম্পানির ড্রেজারের ধাক্কায় ব্রিজের ৬ নম্বর পিলার ভেঙে গেছে। এ ঘটনায় চাকদা ট্রেডিং কোম্পানির ড্রেজার চালকসহ তিনজনকে আটক করা হয়েছে।

রোববার দুপুর ১২টায় চাকদা ট্রেডিং কোম্পানির একটি ড্রেজারের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, চাকদা ট্রেডিং কোম্পানির বগুড়ার সারিয়াকান্দি এলাকায় বালু উত্তোলনের কাজ শেষ করে গত রোববার দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জের উদ্দেশে যাচ্ছিল। এ সময় জোড়গাছা-বেলগাছির আরসিসি গার্ডার ব্রিজটির নিজ দিয়ে যাওয়ার সময় ড্রেজারটি ব্রিজের পশ্চিমের পিলারের সঙ্গে ধাক্কা লেগে ঘুরে গিয়ে ড্রেজারের মাথা পূর্বের সাইটের ৬ নম্বর পিলারের সঙ্গে লেগে পিলারটি ভেঙে যায় এবং পিলারটি নির্ধারিত স্থান থেকে ৮ ইঞ্চি দূরে সরে যায়।

এ ঘটনায় শেরপুর উপজেলা প্রকৌশলী অফিসের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

দলটির প্রধান উপসহকারী প্রকৌশলী আব্দুর রশিদ জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং ভারি যান চলাচল প্রাথমিকভাবে বন্ধ রাখা হয়েছে।

এ ব্যাপারে সুঘাট ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান জিন্না জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ড্রেজার চালকসহ ৩ জনকে আটক করে পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে এবং ইউনিয়ন পরিষদ থেকে দুইজন গ্রামপুলিশ ব্রিজের পাশে রাখা হয়েছে যেন ৫ টনের অধিক মালামাল নিয়ে ব্রিজটির ওপর দিয়ে কোনো যানবাহন চলাচল করতে না পারে।

উপজেলা প্রকৌশলী সূত্রে জানা যায়, ১৯৯৬-১৯৯৭ সালের অর্থবছরে বাংলাদেশ সরকার ও নেদারল্যান্ডের প্রকল্পের আওতায় তালুকদার কনস্ট্রাকশনের মাধ্যমে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে গার্ডার ব্রিজ নির্মাণ করা হয়েছে। ব্রিজটি ৩০ জুন ২০০৭ সালে উদ্বোধন করা হয়।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top