ঢাকা বৃহঃস্পতিবার, ২০শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮

মালয়েশিয়ায় ভয়াবহ বন্যা


প্রকাশিত:
২৬ ডিসেম্বর ২০২১ ১৭:৩৩

আপডেট:
২০ জানুয়ারী ২০২২ ০৭:৪০

মালয়েশিয়ায় গত ১ জানুয়ারি শুরু হওয়া বৃষ্টির পানিতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। পূর্ব উপকূল প্লাবিত হওয়ার ঘটনায় অন্তত ছয়জন মারা গেছেন এবং প্রায় ৫০ হাজার মানুষকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, অর্ধ শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যার ঘটনা সেখানে ঘটেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে বলছে, বৃষ্টিতে পাহাং, জোহর, কেলানটান, তেরেংগানু, সেলেঙ্গর এবং পেরাক রাজ্যের হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নেয়া হয়েছে বলে মালয়েশিয়া কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে। উদ্ধারকাজ অব্যাহত আছে। এখনো ভারী বৃষ্টিপাত হচ্ছে।
আবহাওয়াবিদরা জানান, মৌসুমী বৃষ্টি পূর্ব মালয়েশিয়ার বোর্নিও দ্বীপেও পৌঁছে গেছে। সাবাহ রাজ্যের আবহাওয়া পরিস্থিতি নিয়ে সতর্ক করা হয়েছে। মৌসুমি বৃষ্টিতে জোহর এবং পাহাং রাজ্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্লাবিত রাজ্যের আশপাশের এলাকায়ও বন্যা দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে বাসিন্দারা।
প্রতি বছরই ওই এলাকায় বন্যা এবং মানুষজন সরিয়ে নেওয়া ঘটনা ঘটে। তবে এ বছরের ঘটনা গত পাঁচ দশকের মধ্যে সবচেয়ে বেশি। সূত্র: আল-জাজিরা


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top