ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে জাইকা প্রতিনিধিদের সাক্ষাত


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২০ ০৭:৪৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১২:১৭

ফাইল ছবি

পরিবেশ টিভি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমানের সাথে আজ বাংলাদেশ সচিবালয়ে তাঁর মন্ত্র্রনলয়ের অফিসকক্ষে বাংলাদেশে জাইকার চীফ রিপ্রেজেন্টেটিভ হিতিওসী হিরাতার নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাত করেন। এ সময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে প্রতিনিধিদল জাইকা’র অর্থায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ  মন্ত্রনালয়ের বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন। চলমান প্রকল্পসমুহের অগ্রগতিতে প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করে এবং অর্থায়ন অব্যাহত রাখার আশ্বাস প্রদান করে।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে জাপানের মত ভূমিকম্প সহনীয় রাষ্ট্রে পরিণত করতে চাই আমরা। এজন্য পুরাতন ভবনগুলো সংস্কার করে ভুমিকম্প সহনীয় করে গড়ে তোলা হবে । ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে এবং বংলাদেশের স্থপতি ও প্রকৌশলীদের এলক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষন প্রদানে জাইকা'র আর্থিক ও কারিগরি সতায়তা কামনা করেন প্রতিমন্ত্রী।

প্রতিনিধিদলের নেতা বাংলাদেশের প্রশংসা করে বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে জাইকা প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সতায়তা প্রদান করবে বলে প্রতিনিধিদলের নেতা প্রতিমন্ত্রীকে আশ্বস্ত করেন।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top