ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

১০ হাজার কিমি নৌপথ খনন ও সংরক্ষণের লক্ষ্যে কাজ হচ্ছে


প্রকাশিত:
৩ জানুয়ারী ২০২০ ০০:৪৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৮:৩৯

ফাইল ছবি

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিগত এক বছরে নৌপরিবহন মন্ত্রণালয়ের কার্যক্রম আলোচিত ও প্রশংসিত হয়েছে। চট্টগ্রাম, মোংলা, পায়রা বন্দরের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে।

১০ হাজার কিলোমিটার নৌপথ খনন ও সেগুলো সংরক্ষণের লক্ষ্যে কাজ করা হচ্ছে। মন্ত্রণালয়ের কাজের পরিধি বৃদ্ধি পেয়েছে, এর কর্মপরিধি আরও বাড়বে। শুধু দেশে নয়, বিভিন্ন বন্দর যোগাযোগের মাধ্যমে বিদেশেও নৌপরিবহন মন্ত্রণালয়ের কার্যক্রম বিস্তৃত রয়েছে।

বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে নতুন খ্রিস্টাব্দ ২০২০ বরণ উপলক্ষে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, কাজ শুরু করা সহজ, শেষ করা কঠিন ও অনেক বড় চ্যালেঞ্জ। আমাদের বিচার বিশ্লেষণ করে এগিয়ে যেতে হবে। আমরা সঠিক পথে আছি। বিগত এক বছরে কাজের মাধ্যমে নৌপরিবহন মন্ত্রণালয় যে সুনাম অর্জন করেছে তা অতীতে কখনও হয়নি। এ অর্জন ধরে রাখতে সবাইকে আরও বেশি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি।

এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রণালয়ের কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে খ্রিস্টীয় নতুন বছর উপলক্ষে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।




আপনার মূল্যবান মতামত দিন:

Top