ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাজধানীকে বায়ুদূষণ মুক্ত করতে কমিটি গঠন


প্রকাশিত:
২০ ডিসেম্বর ২০১৯ ০৩:০৩

আপডেট:
১৮ মে ২০২৪ ১৫:৩২

ফাইল ছবি

পরিবেশ টিভি: ধুলা-দূষণে ভোগান্তিতে নাগরিকরা রাজধানীকে বায়ুদূষণ ও ধুলামুক্ত করতে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য বিশেষ পদক্ষেপ নিয়েছে সরকার। অবিলম্বে এই উদ্যোগ বাস্তবায়ন করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মরণ কুমার চক্রবর্তীকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে বৈঠক করে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য কি কি মেশিন, কত জনবল এবং টাকার প্রয়োজন তা জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে রাজধানী ঢাকাকে পরিষ্কার রাখতে আয়োজিত নীতি-নির্ধারণী সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন, ঢাকা দক্ষিণ ও নারায়ণগঞ্জ সিটির মেয়রের প্রতিনিধি, ডিপিডসি, ওয়াসাসহ বিভিন্ন সেবা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

কমিটির অপর সদস্যরা হলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের প্রতিনিধি, পরিবেশ, অর্থ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং রাজউকের প্রতিনিধি।

সভায় বলা হয়, বায়ুদূষণ, ধুলা, ময়লা ও আবর্জনার কারণে রাজধানীতে বসবাস ও চলাচল দায় হয়ে দাঁড়িয়েছে। এটি কোনও সভ্য দেশের রাজধানী হতে পারে না।




আপনার মূল্যবান মতামত দিন:

Top