ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

পানি পরিশোধনসহ বিভিন্ন প্রকল্পে কোরিয়ার সহায়তা চায় বাংলাদেশ


প্রকাশিত:
২৭ মার্চ ২০২৪ ২১:৩৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৯:০৫

পানি পরিশোধন ও আরও অনেক প্রকল্পে দক্ষিণ কোরিয়ার সহায়তা পাওয়া যাবে বলে আশাবাদী বাংলাদেশ। বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক সাহায্যের ব্যাপারে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন ।

বুধবার (২৭ মার্চ) দুপুরে সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে অনুষ্ঠিত এ বৈঠকে পানি পরিশোধন প্রকল্পে বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। 

এছাড়া বৈঠকে চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পানি সরবরাহ প্রকল্প নিয়ে আলোচনা হয়। এ সময় মেঘনা নদী থেকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পানি পরিশোধন করে সরবরাহ করার বিষয়ে আলোচনা হয় বিস্তারিত।

বৈঠকে মেঘনা নদী থেকে সঞ্চালন পাইপের মাধ্যমে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পানি সরবরাহ এবং সমুদ্রের পানি লবনাক্ততা দূর করে পরিশোধনের মাধ্যমে সরবরাহের বিষয়ে আলোচনা হয়। এ বিষয়ে বাংলাদেশের জন্য সবচেয়ে উপযোগী পদ্ধতি কোনটি হতে পারে, তার ওপর তথ্য-উপাত্ত সংগ্রহ করার ওপর গুরুত্বারোপ করা হয় বৈঠকে।

মো. তাজুল ইসলাম দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের অন্যতম প্রধান বিদেশি বিনিয়োগকারী হিসেবে আখ্যায়িত করে ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।




আপনার মূল্যবান মতামত দিন:

Top