ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


প্রাণিসম্পদ খাতের উন্নয়নে গণমাধ্যমকে বিশেষ গুরুত্ব দিলেন মন্ত্রী


প্রকাশিত:
২৯ মে ২০২২ ২০:৩৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২০:৫৮

প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

দেশের প্রাণিসম্পদকে সম্ভাবনার দিকে এগিয়ে নিতে গণমাধ্যম বড় সহায়ক শক্তি বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। শনিবার ২৮ মে, রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

প্রাণিসম্পদ খাতে উন্নয়ন ও সম্ভাবনা: গণমাধ্যমের ভূমিকা' নিয়ে আয়োজিত কর্মশালা ও ফেলো নির্বাচনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘প্রাণিসম্পদ দেশের পুষ্টি ও আমিষের চাহিদা পূরণের মাধ্যমে মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। বেকারদের স্বাবলম্বী আর গ্রামীণ অর্থনীতি সচল করে। তাই প্রাণিসম্পদ খাতকে সম্ভাবনার দিকে এগিয়ে নিতে গণমাধ্যমের বড় সহায়ক শক্তি‘।

প্রাণিসম্পদ মন্ত্রী শ ম বেজাউল করিম বলেন, ‘একটি ভালো সংবাদ থেকে মানুষ উদ্দীপ্ত হয়, উৎসাহিত হয়, সামনে এগিয়ে যাওয়ার অভাবনীয় শক্তি সঞ্চার করে‘। তাই দেশের প্রাণিসম্পদের উন্নয়ন নিয়ে ইতিবাচক সংবাদ তৈরিতে গণমাধ্যমকর্মীদের আহবান জানান তিনি। প্রাণিসম্পদ খাতে সম্ভাবনার পাশাপাশি অসঙ্গতির কথা, গণমাধ্যম সামনে নিয়ে আসলে সেটি সরকারের জন্য সহায়ক হবে বলেও জানান মন্ত্রী।

প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এবং ফিশারিজ অ্যান্ড লাইভস্টক জার্নালিস্ট ফোরামের আয়োজনে কর্মশালায় বক্তব্য দেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা, পরিচালক (সম্প্রসারণ) দীপক রঞ্জন রায়, বিশিষ্ট অনুসন্ধানী সাংবাদিক সৈয়দ বোরহান কবীর, গ্লোবাল টিভির এডিটর ইন চিফ ও সিইও সৈয়দ ইশতিয়াক রেজা ও ফিশারিজ অ্যান্ড লাভস্টক জার্নালিস্ট ফোরামের সভাপতি এম এ জলিল মুন্না।

পিটিভি/জুআসা/২০২২




আপনার মূল্যবান মতামত দিন:

Top