ঢাকা বৃহঃস্পতিবার, ২০শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮


টেকনাফে একদিনে এক জালেই ৬ লাখ টাকার মাছ


প্রকাশিত:
১০ জানুয়ারী ২০২২ ২৩:১৯

আপডেট:
১০ জানুয়ারী ২০২২ ২৩:২২

কক্সবাজার টেকনাফের শাহপরীর দ্বীপ উপকূলে জেলের জালে একসঙ্গে ৩শ' মণ মাছ ধরা পড়েছে। এই মাছ ৬ লাখ টাকায় বিক্রি করেন তিনি। সোমবার (১০ জানুয়ারি) বেলা সোয়া ১০টার দিকে শাহপরীর দ্বীপের পশ্চিমপাড়া নৌকার ঘাটে মুহাম্মদ কলিম উল্লাহর জালে এসব মাছ ধরা পড়ে।

কলিম উল্লাহ বলেন, সোমবার ভোরে সৈকতে ‘ভাসা জাল’ ফেলি। ঘণ্টা তিনেক পর জাল টেনে তুলে দেখি প্রচুর মাছ ধরা পড়েছে। এর মধ্যে ছিলো ছোট পোয়া, ছোট ফাইস্যা, বড় ফাইস্যা, মলা, ছুরি, বাটাসহ বিভিন্ন প্রজাতির মাছ। পরে ওজন করে দেখি ৩শ' মণ মাছ ধরা পড়েছে।


করিমের সহযোগী জেলে বদি আলম বলেন, মাছগুলো কূলে তোলার সঙ্গে সঙ্গে পাইকারি ক্রেতারা সেখানে হাজির হন। ন্যায্য মূল্যেই বিক্রি হয়েছে এসব মাছ।

শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়ার সাবেক মেম্বার নুরুল আমিন বলেন, জেলেদের হৈ চৈ শুনে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি জালে বিপুল পরিমাণ মাছ উঠেছে। ওজন দেওয়ার পর ৩শ' মণ মাছ মিলে, যা বিক্রি হয় ৬ লাখ টাকায়।


টেকনাফের সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন বলেন, অন্য বছরের চেয়ে এই বছর টানা জালে প্রচুর মাছ পড়ছে। প্রতিদিন প্রচুর মাছ ধরা পড়ায় উপকূলের জেলেরা খুব আনন্দে দিন কাটাচ্ছে। একদিনে এক জালেই ৬ লাখ টাকার মাছ বিক্রির খবর সত্যি আনন্দের।

সূত্রঃ দৈনিক ইত্তেফাক 


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top