ঢাকা রবিবার, ২৩শে জুন ২০২৪, ১০ই আষাঢ় ১৪৩১


তীব্র শীতে জবুথবু দার্জিলিংঃ হালকা বৃষ্টিপাতের আশঙ্কা


প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২২ ১০:৪৯

আপডেট:
২৩ জুন ২০২৪ ০৬:৫৫

ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে আবারও দেখা দিলো তুষারপাতের এবং হালকা বৃষ্টিপাতের আশঙ্কা। বৃহস্পতিবার তুষারে ঢাকা পড়েছে দার্জিলিংয়ের চটকপুর, চিমনিসহ টাইগার হিল, জোরবাংলো, রিম্বিকের বিভিন্ন এলাকা। তাছাড়া পাহাড়ের কিছু জায়গায় ব্যাপক শিলাবৃষ্টিও হয়েছে। ফলে গোটা জেলায়ই রয়েছে তীব্র শীতের আমেজ।
সিকিম আবহাওয়া দপ্তরের কর্মকর্তা গোপীনাথ রাহা বলেন, বৃহস্পতিবার দার্জিলিংয়ের বেশ কয়েক জায়গায় তুষারপাত হয়েছে। তবে শুক্রবারও পাহাড়ে তুষারপাতের আশঙ্কা করা হচ্ছে। সেই সঙ্গে হালকা বৃষ্টিও হতে পারে। তবে এই সপ্তাহে ঠান্ডা এরকমই থাকবে। রাতে তাপমাত্রা কিছুটা ওঠানামা করবে। এখনই ঠান্ডা চলে যাচ্ছে না।

এ বছরের শুরু থেকেই পরপর কয়েকবার তুষারপাত হয়েছে। প্রথমে তুষারপাত হয় ডিসেম্বরের শেষ সপ্তাহে। এরপর হয় ২০ জানুয়ারি।
শীতে পাহাড়ের মনোরম দৃশ্য, সঙ্গে পর্যটকদের উপড়ি পাওনা বরফ দেখা। তবে এই নৈসর্গিক দৃশ্য দেখার জন্য পাহাড়ে পর্যটক নেই। হিমালয়ান হসপিটালিটি ট্যুরিজম ডেভেলপমেন্ট নেটওয়ার্কের সম্পাদক সম্রাট সান্যাল বলেন, করোনার কারণে গত বছর পর্যটনশিল্পে অনেক ক্ষতি হয়েছে। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এবছর পর্যটকের উপচে পড়া ভিড় ছিল। আমরা চেয়েছিলাম শীতের মৌসুমে তুষারপাতকে কাজে লাগিয়ে বাইরে থেকে আরও বেশি সংখ্যক পর্যটককে আনবো। যেভাবে এবছর তুষারপাত হচ্ছে তা আগে হয়নি। আবার কবে হবে তাও কারও জানা নেই। তাই এই সুযোগ কাজে লাগাতে না পেরে আমরা সত্যি হতাশ।

 


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top