ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

বিজয় দিবসে বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলোতে প্রবেশে লাগবেনা কোনো টিকিট


প্রকাশিত:
১৬ ডিসেম্বর ২০২১ ১১:০০

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২০:০৩

মহান বিজয় দিবস ঘিরে বান্দরবানে জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রের প্রবেশ ফি একদিনের জন্য ফ্রি করে দিয়েছেন জেলা প্রশাসক। 

এদিকে টানা ৩ দিনের ছুটিতে বান্দরবানে ইতোমধ্যে সব আবাসিক হোটেল, রিসোর্ট, মোটেল এবং রেস্ট হাউস, গেস্ট হাউসগুলো বুকিং হয়ে গেছে। কোথাও কোনো সিট খালি নেই। পর্যটকদের বরণ করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। 

পর্যটকদের সুবিধার্থে মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর একদিনের জন্য জেলা প্রশাসন পরিচালিত- মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, চিম্বুক, নীল দিগন্ত'সহ জেলার সাত উপজেলার প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রে প্রবেশ ফি ফ্রি থাকবে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি বলেন, পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য দেখতে বছরের পুরোটা সময়ই পর্যটকের আগমন ঘটে। তবে ১৬ ডিসেম্বর টানা ছুটি থাকায় পর্যটকের আগমন আরও বাড়বে। বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রগুলোতে প্রবেশ মূল্য ফ্রি করে দেওয়া হয়েছে দর্শনার্থীদের জন্য। কোনোরকম প্রবেশ ফি ছাড়াই একদিনের জন্য সব দর্শনার্থী পর্যটন কেন্দ্রগুলোতে প্রবেশ করতে পারবেন।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি বলেন, পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য দেখতে বছরের পুরোটা সময়ই পর্যটকের আগমন ঘটে। কিন্তু টানা কয়েক দিনের ছুটি মানে বাড়তি ভিড়। তাই বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রগুলোতে প্রবেশ মূল্য ফ্রি করে দেওয়া হয়েছে দর্শনার্থীদের জন্য। কোনোরকম প্রবেশ ফি ছাড়াই একদিনের জন্য সব দর্শনার্থী পর্যটন কেন্দ্রগুলোতে প্রবেশ করতে পারবেন।

জেলা আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাস বলেন, শীত মৌসুম হচ্ছে পর্যটকের ভরা মৌসুম। শীতে পর্যটকের আগমন বেশি ঘটে। টানা ৩ দিনের ছুটি থাকায় এ আগমন আরও দুই-তিনগুণ বেড়ে যাবে। জেলার সব হোটেল-মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। এছাড়া পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে টুরিস্ট পুলিশের ওসি আমিনুল ইসলাম বলেন, লম্বা ছুটি থাকায় পর্যটকদের ঢল নামছে বান্দরবানে। পর্যটকরা যাতে নিরাপদে ঘুরে বেড়াতে পারেন সেজন্য প্রতিটি পর্যটন স্পটে টুরিস্ট পুলিশের সদস্যরা মোতায়েন থাকবেন। সাদা পোশাকধারী পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবেন। কোনো ধরনের হয়রানি ছাড়াই পর্যটকরা নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

সূত্রঃ দৈনিক যুগান্তর 


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top