ঢাকা বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

প্রতিমন্ত্রী মাহবুব আলীর শাহজালার বিমানবন্দর পরিদর্শন


প্রকাশিত:
৩১ মে ২০২০ ০৩:২৩

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ২৩:৫৮

শাহজালার বিমানবন্দর পরিদর্শন করছেন বিমান প্রতিমন্ত্রীর

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী সোমবার থেকে অভ্যন্তরীণ রুটে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক ফ্লাইট শুরু করার প্রস্তুতি দেখার জন্য আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনাল সরজমিনে পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান।

প্রতিমন্ত্রী এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে সকল স্বাস্থ্য বিধি অনুসরণ করে ফ্লাইট পরিচালনার জন্য বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত ব্যবস্থাসমূহ সম্পর্কে অবহিত হন। এ সময় তিনি অভ্যন্তরীণ টার্মিনালের নবনির্মিত বর্ধিতাংশও পরিদর্শন করেন।

অভ্যন্তরীণ টার্মিনাল পরিদর্শন এর পূর্বে প্রতিমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজের বিভিন্ন দিকের অগ্রগতি সম্পর্কে নির্মাণ কাজের সাথে জড়িত প্রকৌশলীগণ ও প্রকল্প পরিচালক প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

পরিদর্শনকালে মাহবুব আলী বলেন, গত ২৮ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ উদ্বোধনের পর থেকেই কোন ধরনের বিরতি ছাড়াই তা চলমান রয়েছে। দেশে করোনা ভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও এই কাজ চলমান ছিল। কাজের অগ্রগতি সন্তোষজন।নির্ধারিত সময়ের মধ্যেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন হবে।

তিনি আরো বলেন, অভ্যন্তরীণ রুটে পরিচালিত বিমান সমূহের যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকল যাত্রীকে বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ করছি।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি ও পহেলা জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চালনার প্রস্তুতি পরিদর্শনের জন্য আজকে আমরা এখানে এসেছি। প্রস্তুতি পরিদর্শন শেষে আমার কাছে প্রতীয়মান হয়েছে যাত্রীরা নিরাপদেই ভ্রমন করতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ মফিদুর রহমান বলেন, আমরা বিমানবন্দরে যে সমস্ত ব্যবস্থা গ্রহণ করেছি এবং বিমান চালনাকারী প্রতিষ্ঠানগুলোকে যে নির্দেশনা দিয়েছি তা যথাযথভাবে অনুসরণ করে যাত্রীরা যদি সমস্ত স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করে তবেই আমাদের প্রচেষ্টা সার্থক হবে বলে মনে করি।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top