ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


করোনা মোকাবেলায় যোগ ব্যায়ামের গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে: ক্রীড়া প্রতিমন্ত্রী


প্রকাশিত:
২২ জুন ২০২০ ০২:৫৭

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:৩৫

করোনা মোকাবেলায় যোগ ব্যায়ামের গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে: ক্রীড়া প্রতিমন্ত্রী

ইয়োগা বা যোগ ব্যায়ামের বিভিন্ন আসন শরীরের ইমিউনিটি ক্ষমতা বৃদ্ধি করে করোনাকালীন সুরক্ষায় ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি আজ জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এ বছরের আন্তর্জাতিক যোগ দিবসের বিষয় ভাবনা হলো, বাড়িতে যোগ, পরিবারের সঙ্গে যোগ। মহামারী মোকাবিলায় ইমিউনিটি বাড়ানোর কোনো বিকল্প নেই। আর এই ইমিউনিটি বাড়াতে যোগচর্চা ও মেডিটেশন কার্যকর ভূমিকা রাখতে পারে। আপনার ইমিউন সিস্টেম যত শক্তিশালী হবে ততই আপনি সুস্থ থাকবেন। ব্যাকটেরিয়া ও ভাইরাস আপনার কাছ থেকে দূরে থাকবে। এই যোগচর্চার মধ্য দিয়ে আপনার জীবনে ইতিবাচক বিষয়গুলোর সংযুক্তি ঘটবে। নেতিবাচক বিষয়গুলো আপনার কাছ থেকে দূরে সরে যাবে। আপনি সবসময় থাকবেন নিরোগ, প্রফুল্ল ও প্রাণবন্ত। আমি আন্তজার্তিক যোগ দিবস ২০২০ এর সাফল্য কামনা করছি।

অনুষ্ঠানে পানি সচিব ও বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশনের সভাপতি জনাব কবির বিন আনোয়ারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মাসুদ করিমসহ ইয়োগা এসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ।


বিষয়:



আপনার মূল্যবান মতামত দিন:

Top